অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনির অপসারণের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে উন্নত নওগাঁ বাস্তবায়ন পরিষদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উন্নত নওগাঁ বাস্তবায়ন পরিষদের আহবায়ক রামীম দেওয়ানের সভাপতিত্বে বক্তব্য রাখেন তুহিন রেজা, আওয়াল হোসেন, শামিমা আকতার, তানিয়া বেগম, মনিরা খানসহ স্থানীয় বাসিন্দারা।

ছবি: দৈনিক কলম কথা

মানববন্ধনের বক্তারা বলেন, নওগাঁ প্রথম শ্রেণীর পৌরসভা হলেও গত ১৩ বছরে এই পৌরসভায় তেমন কোনো উন্নয়ন হয়নি। পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থা ও সড়কের বেহাল দশা। একটু বৃষ্টি হলে ঘরের বাইরে বের হওয়া যায় না। নেই পর্যাপ্ত লাইটিং ব্যবস্থা। অথচ পৌরনাগরিকদের থেকে নেওয়া পৌরকর, ট্যাক্স, ভ্যাট এর অপব্যবহার, আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতায় পৌরসভার এলাকাকে জনদুর্ভোগে পরিণত করেছেন মেয়র। সাধারণ মানুষ যে আশা নিয়ে তাকে মেয়র বানিয়েছেন তিনি সেই আশা পূরন করতে ব্যার্থ হয়েছেন।

বক্তারা আরও বলেন, ইতিমধ্যে পৌর মেয়রের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে পৌর কাউন্সিলরাও তার প্রতি অনাস্থা জানিয়েছেন। তাই আমরা চাই দ্রুত এই মেয়রের অপসারণ করা হোক। নাহলে আগামীতে পৌর ভবন ঘেরাও করে মেয়রের কক্ষে তালা ঝুলানোর হুশিয়ারি দেন তারা।